টেলিটক কর্মীদের কর্মবিরতি পালন

প্রকাশঃ অক্টোবর ২৪, ২০১৬ সময়ঃ ৪:১০ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৪:১২ অপরাহ্ণ

telitalkটেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা গত বছরের জুলাই হতে শতভাগ বেতন-ভাতা বাড়ানোর দাবিতে অবস্থান কর্মসূচি ও কর্মবিরতি পালন করছেন।

সোমবার সকাল থেকে গুলশানে টেলিটকের প্রধান কার্যালয়ের সামনে এ কর্মসূচি পালন শুরু করেন তারা। এতে দেশের বিভিন্ন স্থান থেকে আসা কর্মীরা যোগ দিয়েছেন।

দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি চলবে বলে জানান টেলিটক এমপ্লয়ীজ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন (টেওয়া) এর সভাপতি প্রকৌশলী আবু রায়হান মো. আল কাউসার।

টেলিটক কর্মীরা জানান, শতভাগ বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে প্রায় এক বছরেরও বেশি সময় ধরে টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা কর্তৃপক্ষ বরাবর দাবি জানিয়ে আসছেন।

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম দাবি বাস্তবায়নের আশ্বাস দিয়ে ২৩ আগস্ট শতভাগ পর্যন্ত বেতন-ভাতা বৃদ্ধির সিদ্ধান্ত প্রদান করায় আন্দোলন থেকে সরে আসে কর্মকর্তা-কর্মচারীরা। কর্মবিরতির ক্ষতি পুষিয়ে দিতে ২৭ আগস্ট সাপ্তাহিক ছুটির দিনেও অফিস করেন তারা।

কিন্তু গত ৬ সেপ্টেম্বর টেলিটকের পরিচালনা পর্ষদের সভায় ভাতা ব্যতিরেকে মূল বেতন ৫০ শতাংশ বৃদ্ধি করা হয়, যা অন্যান্য সরকারি প্রতিষ্ঠানের ন্যায় জুলাই ২০১৫ সালের পরিবর্তে সেপ্টেম্বর ২০১৬ হতে বাস্তবায়নের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সেই সাথে বিভিন্ন পদে বাৎসরিক ইনক্রিমেন্ট এর হার কমানো হয়।

টেলিটকের কর্মকর্তা-কর্মচারীরা এই সিদ্ধান্ত প্রত্যাখ্যান করে গত বছরের জুলাই থেকে বেতন-ভাতা শতভাগ পর্যন্ত বৃদ্ধি করার দাবি জানান।

প্রতিক্ষণ/এডি/শাআ

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য



আর্কাইভ

May 2024
S S M T W T F
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
20G